গলাচিপায় জন দুর্ভোগ সৃষ্টি করে সরকারি খালে পানি সেচ করে মাছ ধরার প্রতিবাদে বিক্ষোভ Latest Update News of Bangladesh

শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- inbox.voiceofbarishal@gmail.com অথবা hmhalelbsl@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




গলাচিপায় জন দুর্ভোগ সৃষ্টি করে সরকারি খালে পানি সেচ করে মাছ ধরার প্রতিবাদে বিক্ষোভ

গলাচিপায় জন দুর্ভোগ সৃষ্টি করে সরকারি খালে পানি সেচ করে মাছ ধরার প্রতিবাদে বিক্ষোভ




গলাচিপায় প্রতিনিধি॥ গলাচিপায় জন দুর্ভোগ সৃষ্টি করে সরকারি খালে পানি সেচ করে মাছ ধরার প্রতিবাদে একটি প্রভাবশালী মহলের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছেন এলাকার সাধার মানুষ। বুধবার উপজেলার চরকাজল ইউনিয়নের নতুন বাজার এলাকায় শত শত নারী-পুরুষ খাল দখলদার ইসমাইল হোসেন, মজিবর খান ও বজলু মোল্লার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে। মিছিল শেষে বক্তব্য রাখেন চরকাজল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. হাবিবুর রহমান মোল্লা, চরকাজল ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি মো. মোরশেদুল ইসলাম ও ইউপি সদস্য শাহনাজ পারভীন।

এলাকাবাসী জানায়, উপজেলার চরকাজল ইউনিয়নের বুড়াগৌরাঙ্গ খাসখালের ১০ একর ৫০ শতাংশ খাল ইজারা নেন ইসমাইল হোসেন, মজিবর খান ও বজলু মোল্লা। কিন্তু অভিযুক্ত ব্যক্তিরা তাদের ইজারা নেয়া খালের সীমানা পেরিয়ে খালটির প্রায় ২ শত একর এলাকা জুড়ে ৫টি পাওয়ার পাম্প লাগিয়ে পানি সেচ করছেন। খালের পাড়ে ৩টি আশ্রয়ণ প্রকল্পে তিন শতাধিক পরিবার বসবাস করেন। খালের আশপাশ এলাকায় স্থানীয় কৃষকেরা আট শত একর জমিতে তরমুজ চাষ করছেন। চাষকৃত ফসলে ওই খালের পানি ব্যতিত অন্য কোন উৎস না থাকায় চরম বিপাকে তরমুজ চাষীরা। ফলে তরমুজ চাষীরা ক্ষেতে পানি দিতে না পেরে দুশ্চিন্তায় রয়েছেন। ইতিমধ্যেইু কিছু তরমুজ গাছ শুকিয়ে মরে যাচ্ছে। পানি সেচ বন্ধ না করলে কৃষক ও জেলেদের প্রায় দশ কোটি টাকার ক্ষতি হবে বলে ধারণা করা হচ্ছে।

এ ছাড়া এলাকার প্রায় ৫শত পরিবার দৈনন্দিন কাজের জন্যও কোন পানি পাচ্ছে না। এ ঘটনাকে কেন্দ্র করে প্রভাবশালীদের বিরুদ্ধে গত ২ মার্চ সোমবার স্থানীয় সংসদ সদস্য এসএম শাহজাদাসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেন একই এলাকার মো. মহসিন বিশ্বাস। পর্যন্ত কোন প্রতিকার মেলেনি।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD